রিয়াল বেতিসকে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে টাইব্রেকারে হারিয়েছে বার্সেলোনা। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে পেনাল্টি শুট আউটে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সা। এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত ২টায় সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ১২০ মিনিটের খেলা ২-২ গোলে অমিমাংসিত থাকলে তা টাইব্রেকারে গড়ায়।

পেনাল্টি শুট আউটে বেতিসের পক্ষে প্রথম দুটি শটে গোল করেন উইলিয়াম জোসে ও লরেন মোরন। কিন্তু পরে হুয়ানমি ও উইলিয়াম কারভালিয়োর শট দুটি ঠিক দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন বার্সার গোলরক্ষর টের স্টেগেন। অন্যদিকে, বার্সার পক্ষে গোল করেন রবের্ত লেভানদোভস্কি, ফঁক কেসিয়ে, আসু ফাতি ও পেদ্রি।

এদিন ম্যাচের ৪০ মিনিটে গোল করে এগিয়ে যায় বার্সা। দেম্বলের অসাধারণ পাসে বেতিসের জালে বল জড়ান পোল্যান্ডের অধিনায়ক লেভানদোভস্কি। এরপর ৭৭ মিনিটে লুইস হেনরিকের কাছ থেকে বল পেয়ে টের স্টেগেনকে পরাস্ত করে গোল করেন ফেকির। সমতায় ফেরে বেতিস।

খেলার ৮১ মিনিটে বার্সার লেভানদোভস্কি আরো একটি গোল করেন, তবে তা অফসাইডের কারণে বাতিল হয়। এর ১২ মিনিট পর গোল করে বার্সাকে এগিয়ে নেন ফাতি। ১০১ মিনিটে গোল করে আবারও সমতায় ফেরে বেতিস। হেনরিকের পাসে দুর্দান্ত ব্যাক হিলে একটি নান্দনিক গোল করেন লরেন মোরন।

এর মধ্যেই ১১৭ মিনিটে আন্দ্রেয়াস গুয়ারদাদো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বেতিস। ১২০ মিনিটের খেলায় সমাধান না আসলে তা গড়ায় টাইব্রেকারে। আগামী রবিবার (১৫ জানুয়ারি) স্প্যানিশ লিগের দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দীর্ঘ অপেক্ষার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে। এর আগে বুধবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে আনচেলত্তির দল ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় রিয়াল।

রাকিব/এখন সময়